Sunday, April 24, 2016

মুস্তাফিজুর রহমান আগে টেস্টে ধারাবাহিক ভাবে পারফর্ম করুক তারপর আমি মতামত দেই?


মুস্তাফিজুর রহমান সম্পর্কে আমার মতামত জানতে চাওয়া হয়েছে। মুস্তাফিজ সম্পর্কে আমার যা বলার সেটা আমি সেই ১৭ই মে, ২০১৪ সালেই বলে দিয়েছি যখন এই দেশের কেউই ‘ফিজ’-কে চেনা তো দূরের কথা, চেনার চেষ্টা করেছে কিনা সন্দেহ আছে। এরা তখনও অতীতের লোকজনদেরকে নিয়ে মাতামাতিতে ব্যস্ত ছিলো। আর তাই, ওর সম্পর্কে আমার নতুন করে বলার কিছুই নেইএখন পর্যন্ত যেসব ছেলেদের ব্যাপারে ফেসবুক কিংবা ব্লগে লিখেছি তারা কেমন পারফর্ম করছে সেটা আপনারাই বিচার করে দেখুন।

মুস্তাফিজ সম্পর্কে আমি এখন কিছুই বলব না। আমি আমার মতামত জমা করে রাখলাম। এই যুগেও আমি কোন ক্রিকেটারকে বিচার করি তার টেস্ট পারফর্মেন্সের ভিত্তিতে। মুস্তাফিজের টেস্টে পরফরমেন্স দেখেই ওকে নিয়ে আমি মতামত দেবএকজন ক্রিকেটারকে তখনই কিংবদন্তি হিসেবে গণ্য করা হয় যখন সে টেস্টে ভালো ধারাবাহিক ভাবে ভালো পারফর্ম করেটি২০ কিংবা একদিনের ম্যাচে ভালো পারফর্ম করে কিংবদন্তি হওয়া যায় না। আর তাই, এখনও ক্রিকেট ক্রিটিক এবং এক্সপার্ট গন গরডন গ্রিনিজকেই সর্বকালের সেরা ক্যারাবিয়ান ওপেনার মানেন।  ক্রিস গেইলকে নয়।

আবেগ কিংবা হুজুকে মাতার লোক আমি নই।    

মুস্তাফিজ বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ব্র্যান্ড। ও সাকিবের ব্র্যান্ড ভ্যালুকে ছাড়িয়ে যাচ্ছে। ওকে দেখে রাখার দায়িত্ব আমাদের। ছেলেটা যেন পথ হারিয়ে না ফেলে। প্রাইভেসি ব্যাপারটা কিভাবে মেইনটেন করতে হয় সেটা ওকে শিখতে হবে। যতদিন নাজমুল হাসান পাপন, হাথুরুসিংহে এবং হিথ স্ত্রিক আছে ততদিন আমার চিন্তা নেই। আশা করি এই তিনজনই ওকে গড়ে তুলবে। 

ধন্যবাদ 
ফয়সাল সিজার 

No comments:

Post a Comment