Thursday, March 8, 2018

বাংলাদেশ স্বাধীন হবার পর মুসলমানদের মেরেই ফেলতেন!



সাম্প্রদায়িকতা শুধু মুসলমানদের মধ্যেই সীমাবদ্ধ নয়।এটা সব ধর্মেই বিদ্যমান। আপনার উদাহরন হলো চেঙ্গিজ খান। কিন্তু চেঙ্গিজ খান কি মুসলিম ছিলেন? ইতিহাসের পাতা উল্টালে এরকম চেঙ্গিজ খান অন্য ধর্মেও বিদ্যমান আছে।এই যেমন, ইতিহাসের প্রথম ক্রুসেড কোন মুসলিম নয় বরং একজন খ্রিস্টান পোপের দুষ্টু বুদ্ধির ফসল।প্রথম এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধে কোন মুসলিম উগ্রবাদি কি ছিলেন?হলোকাস্ট কি কোন মুসলিম করেছে?ষোড়শ শতাব্দীতে গির্জা গুলোর অত্যাচারে অতিষ্ঠ ইউরোপবাসি কি মুসলিম সাম্প্রদায়িকতার ফসল? আপনিই বলুন।

নরেন্দ্র মোদীর ভারতকে দেখলে গা শিউরে উঠে। বর্তমান ভারতকে অসাম্প্রদায়িক কোনভাবেই বলা যায় না। এখানে নিরীহ মুসলমান এবং দলিতরা যেভাবে মোদীর ভক্তদের রোষানলের শিকার হচ্ছেন তাতে অবাক এবং একই সাথে ভীত হতে হয়।

কিন্তু এই ব্যাপারে, কিছু সংখ্যক বাদে আমি বাংলাদেশী হিন্দুদের কোন কথা বলতে দেখি না যতাটা দেখি ভারতীয় হিন্দুদের।ভারতের প্রগ্রেসিভ হিন্দুরা উচিৎ কথা বলতে ছাড়ে না। আমার বন্ধু এবং বান্ধবিদের মধ্যেই এরকম আছে। এরা আমাদের দেশের হিন্দুদের মত এক চোখা নয়।

খুবই দুঃখের সাথে বলতে হচ্ছে, প্রত্যক্ষ কিংবা পরোক্ষ ভাবে আমাদের দেশের বেশীরভাগ হিন্দুদের টার্গেট থাকে মুসলমানদের হেয় করা। বাংলাদেশের তথাকথিত প্রগতিশীলরা মুসলমানদের নিয়ে হেয় করলে তারা তাদের সাথে গলা মেলায় কিন্তু তারা লক্ষ করে না, এদেশের কতজন মুসলমান তাদের পক্ষ নিয়ে কথা বলে যখন তাদের উপর আঘাত আসে। হ্যাঁ, এই আমি হিন্দুদের পক্ষে কথা বলি কারন আমার হিন্দু বড় দা এবং অনেক বন্ধু আছে। আমি বৌদ্ধ এবং খ্রিস্টানদের পক্ষে কথা বলি কারন আমার বন্ধু এবং বান্ধবীরা আছে। আমি জানি এবং বুঝি নিজের ধর্মের ব্যাপারে আজেবাজে কথা বললে কেমন লাগে।

কিন্তু কই, আমার ধর্ম এবং রসূলের ব্যাপারে আজেবাজে কথা বললে আমি তো বেশীরভাগ বাংলাদেশী ননমুসলিমদের চুপ করে থাকতে দেখি। কেন বলুন তো ভাই?

শ্রীলংকায় মুসলমানদের সম্পদ এবং আবাস্থল পুড়িয়েছে বৌদ্ধরা কিন্তু জনৈক শিক্ষিত বাংলাদেশী হিন্দু সমাজের প্রতিনিধিরা এখানে মুসলিম সাম্প্রদায়িকতা কোথায় পেলেন ঠিক বুঝলাম না। ভুরাজনীতির ব্যাপার গুল পড়লে ভালো হত। তাহলে এরকম মন্তব্য হয়ত আসত না। আপনারা শ্রীলংকান বৌদ্ধদেরকে কেন দোষ দিচ্ছেন না? ভারতের সাম্প্রদায়িকতা নিয়ে কেন কথা বলেন না?

আর হ্যাঁ, কেউ নামাজ পড়লে, কোরান তেলাওয়াত করলে কিংবা হাদিসের কথা বললে কিভাবে রাজাকার হয়ে যায় এটাও আমাকে বুঝিয়ে বলবেন। আপনি মন্দিরে গেলে কি উগ্রবাদী হিন্দু হয়ে যাবেন? সবকিছুতে রাজাকার ট্যাগ দেওয়া বন্ধ করুন। লেবু বেশি কচলালে তেঁতো হয়ে যায়।

আমি একজন বাংলাদেশী কিন্তু আমাকে স্মরন করিয়ে দেওয়া হয় এই দেশ আমার না কারন আমি মুসলমান।

বাংলাদেশ স্বাধীন হবার পর মুসলমানদের মেরেই ফেলতেন ভাই।

মুক্তিযুদ্ধ কি মুসলমানরা করে নাই?

বঙ্গবন্ধু কোন ধর্মের ছিলেন?

আমি কথা গুলো খুবই দুঃখ নিয়ে বললাম।

এখন যা ইচ্ছা ট্যাগ দেন। আই ডোন্ট কেয়ার!


ধন্যবাদ
ফয়সাল সিজার 

No comments:

Post a Comment