Sunday, March 20, 2016

হুজুগে না মেতে আইসিসির বক্তব্যের জন্য অপেক্ষা করা উচিৎ


হুজুগে না মেতে এবং পাগলের মতো পোস্ট শেয়ার না করে ধৈর্য ধরে আইসিসির বক্তব্যের জন্য অপেক্ষা করা উচিৎ। তাসকিনের বোলিং অ্যাকশন ব্যানের ব্যাপারে বিসিবি আপিল করে খুব দৃঢ় একটি পদক্ষেপ নিয়েছে এবং সেজন্য নাজমুল হাসান পাপনকে ধন্যবাদ জানাচ্ছি। হি ইজ দ্যা বস!

বিসিবি তাসকিনের ব্যাপারে আইসিসির রিপোর্টের বিরুদ্ধে কিছু পাল্টা যুক্তি দিয়ে তাঁর বোলিংয়ের নিষেধাজ্ঞা যত দ্রুত সম্ভব স্থগিতের আবেদন করেছে। নাজমুল হাসানের মতে, কিছু যুক্তি দিয়ে আমরা দাবি করেছি নিষেধাজ্ঞাটা স্থগিত করা হোক। এটা প্রত্যাহার করতে পারে একমাত্র আইসিসি। নিষেধাজ্ঞা তারা দিয়েছে, প্রত্যাহার করতে হলেও তাদেরই করতে হবে”।

আইসিসির বক্তব্য অনেক গুরুত্বপূর্ণ। আমরা নিজেরা, নিজেরা ধারনা করে কিছু বললে কিংবা একটি পোস্ট দিলেই হবে না এবং শুধু এক পক্ষের কথা মাথায় রেখে মাথা নষ্ট করলে কোন লাভ হবে না। আমাদেরকে অন্য পক্ষের যুক্তি ও শুনতে হবে। সবচেয়ে ভালো হতো আইসিসির পুরো রিপোর্ট পড়তে পারলে তাহলে অনেক কিছুর ব্যাখ্যা পাওয়া যেত। আমি ষড়যন্ত্র তত্ত্ব কিংবা কিছু ধারনাকে পুঁজি করে, সেটা নিয়ে চিন্তা করে নিজের মাথা নষ্ট করতে ইচ্ছুক না বরং যুক্তি এবং ডকুমেন্টসের ওপর বেশী বিশ্বাসী।    

ক্রিকেট সম্পর্কে যার ভালো নলেজ আছে এবং যিনি বিসিবি ও আইসিসির সূক্ষ্ম জিনিস গুলোর ব্যাপারে ক্লিয়ার ধারনা রাখেন আমি শুধুমাত্র তার কথাকেই গুরুত্ব দিবো। যারা এই হুজুগ কাজে লাগিয়ে তারকা হবার চেষ্টা করছেন তাদের কথায় নয়।  প্লিজ দয়া করে কোন হুজুগে পোস্টের রেফারেন্স আমাকে দিবেন না কিংবা ইনবক্স করবেন না। আমি আবেগি কিংবা হুজুগে পোস্টে বিরক্ত হই।  আপনি আমার কাছে কোন আবেগের কথা শুনতে পারবেন না।

ধন্যবাদ

ফয়সাল সিজার 

No comments:

Post a Comment